Graphic design

গ্রাফিক ডিজাইনে ক্যারিয়ার!

গ্রাফিক ডিজাইনে ক্যারিয়ার! গ্রাফিক ডিজাইন একটি ডিজিটাল মাধ্যম যার আলোচিত বিষয়টিই হলো ভিজ্যুয়াল প্রেজেন্টেশন এবং কমিউনিকেশন। গ্রাফিক ডিজাইনের ক্ষেত্রে সৃজনশীলতা প্রকাশের অনেক সুযোগ রয়েছে আবার রয়েছে কাজের স্বাধীনতাও।

গ্রাফিক ডিজাইনের ক্যারিয়ার গড়ার সিদ্ধান্ত নেয়ার পর আপনার প্রধান এবং প্রথম কাজ হবে প্রাতিষ্ঠানিক প্রশিক্ষণ গ্রহণ করা ।

প্রশিক্ষণ কেন্দ্র নির্বাচন করার আগে ভালো করে খোঁজ নিয়ে জেনে নিন সেই প্রতিষ্ঠানের প্রশিক্ষকের যোগ্যতা, মেধা, মনন, শিক্ষার পরিবেশসহ অন্যান্য প্রয়োজনীয় বিষয়।ইন্টারনেট বর্তমানে আমাদের প্রাত্যহিক জীবনের অবিচ্ছেদ্য অংশে পরিণত হয়ে গেছে। গ্রাফিক ডিজাইনারদের চাহিদাও ব্যাপকভাবে বেড়ে চলছে এবং তা দিন দিন বাড়তে থাকবে। প্রাতিষ্ঠানিক চাকুরী ছাড়া বা পাশাপাশি আপনি চাইলে ফ্রিল্যান্সার হিসেবে কাজ করতে পারেন গ্রাফিক ডিজাইনার হিসেবে।

#ক্যারিয়ার গড়তে শর্ট কোর্সশর্ট কোর্স খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে ক্যারিয়ার গড়তে। অনেক সময় এই শর্ট কোর্স জীবনকে অর্থবহ করে তোলে। আর এই শর্ট কোর্সের মধ্যে গ্রাফিক ডিজাইন অন্যতম। যারা একটু সৃজনশীল আর ভালবাসেন ইনোভেটিভ কিছু করার তাদের জন্যই মূলত এই গ্রাফিক ডিজাইন। গ্রাফিক ডিজাইন বর্তমান সময়ে একটি জনপ্রিয় পেশা। এ কাজটি একই সাথে আনন্দদায়ক এবং সৃজনশীল। যদি আপনার মাঝে ক্রিয়েটিভিটি থাকে আর স্বাধীনভাবে কাজ করতে চান তাহলে ফ্রিল্যান্স গ্রাফিক ডিজাইনার হিসেবে গড়ে তুলতে পারেন নিজেকে। যে কোন পেশার তুলনায় গ্রাফিক ডিজাইন পেশাটি যথেষ্ঠ্য নিরাপদ ও ঝামেলা বিহীন।

এছাড়া গ্রাফিক ডিজাইন একটি সন্মানজনক পেশাও। গ্রাফিক ডিজাইন জগতটা আসলে বিশাল। প্রচন্ড ইচ্ছা শক্তি থাকতে হবে শেখার জন্য। মাঝপথে ছেড়ে দিলেও হবে না। সময় ও শ্রম দুটোই বিনিয়োগ করতে হবে ক্ষেত্রে আপনাকে।

আরেকটি বিষয় গ্রাফিক ডিজাইনার হওয়ার জন্য আপনাকে গ্র্যাজুয়েট হওয়ার প্রয়োজন নেই তবে ইংরেজিতে মোটামুটি দক্ষতা থাকলে অনেক ভালো করতে পারবেন।

একজন গ্রাফিক ডিজাইনার যে ধরনের কাজ করে থাকে;১। লোগো ডিজাইন ২। ভিজিটিং কার্ড ডিজাইন ৩। ওয়েবসাইট পিএসডি টেম্প্লেট ডিজাইন ৪। ওয়েব ব্যানার ডিজাইন ৫। বুক কভার ডিজাইন ৬। টি-শার্ট ডিজাইন ৭। পোস্ট কার্ড ডিজাইন৮। বিজ্ঞাপন ডিজাইন ৯। আইকোন ডিজাইন ১০। ডিজিটাল ইমেজ প্রসেসিং ১১। ব্রুশিয়ার ডিজাইন ১২। মোবাইল অ্যাপ/ইউআই ডিজাইন ইত্যাদি।

যে কোন দিন সকাল ১০ টা থেকে বিকাল ৫ টার মধ্যে চলে আসতে পারেন।

#আমাদের_ঠিকানাঃরহমান ম্যানসন – লিফটের ৫বাড্ডা হোসেন মার্কেটের পাশে

( হল্যান্ড সেন্টারের বিপরীত পাশে প্রেসক্রিপশন পয়েন্ট বিল্ডিং),

ঢাকা ১২১২

technsystem.com

#Hotline:01319344800 / 01873009500 / 01873 009990

Office Open : 7 Days ( 9 am – 6 pm )

Leave a Reply

Your email address will not be published.

Back to top button